অশুভ শক্তিকে ক্ষমতায় আনতে চায় বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ  ভোটে পরাজিত হওয়ার আশঙ্কা থেকে বিএনপি নির্বাচনকে ভণ্ডুল করে আবার অশুভ শক্তিকে ক্ষমতায় আনতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ন্যশানালিষ্ট পার্টির (ন্যাপ) ৬০ বছর পূর্তি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে নাসিম বলেন, আপনি চিকিৎসা করতে, পরিবারে লোকজনের সঙ্গে দেখা করতে বিদেশে যাওয়ার দরকার যান। আমরা আশা করছি আপনি ফিরে আসবেন, আর না আসলে রাজনৈতিক ভাবে বিলিন হয়ে যাবেন।

বিএনপি নির্বাচন না করে দেশে অশুভ শক্তিকে ক্ষমতায় আনার চেষ্টায় আছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, নতুন করে সংকট সৃষ্টি করার জন্য পায়তারা করছে বিএনপি। আমরা আশঙ্কা করছি লন্ডনে বসে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে বিএনপি। আমরা সিদ্ধান্ত নিয়েই বলছি বেগম খালেদা জিয়ার দল নির্বাচনকে ভণ্ডুল করা যায় কিভাবে সে চেষ্টা করছে। তা না হলে কিভাবে একজন দায়িত্ববান নেতা বলতে পারে নির্বাচন করতে দেয়া হবে না। নির্বাচন না হলে কি হবে, অশুভ শক্তি ক্ষমতায় আসবে। এই কাজটি তারা করতে চায়। যে কাজটি তারা করেছিল ২০০৬/৭ সালে। ইয়াজ উদ্দিনকে তারা তত্ত্বাবধায়ক সরকার প্রধান বানিয়েছিল নির্বাচন তারা চায় না বলে। তারা নির্বাচন চায়নি বলে একটা ওয়ান ইলাভেন এসেছিল। এখনো তারা চক্রান্ত করছে কারণ ভোটের মাধ্যমে তারা আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না। সেই জন্যই তারা চাচ্ছে নির্বাচন বানচালের জন্য।

বিএনপির কোন হুমকি-ধামকি কাজে আসবে না জানিয়ে নাসিম বলেন, আমরা স্পষ্ট বলতে চাই ভয় দেখাবেন না। হুমকি দিবেন না। আপনারা যেই কাজটা করতে চাচ্ছেন এই কাজটা আপনাদের কোন দিন করতে দেয়া হবে না। কোন ফাক-ফোকর রাখব না। অন্ধকারে বসে চক্রান্ত বন্ধ করুন, হুমকি-ধমকি দিয়ে কোন লাভ হবে না।

নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আপনাদের কোন সাজেশন থাকলে নির্বাচন কমিশনের সঙ্গে বসুন। তাদের সাজেশন দিন। আমাদের কোন সমস্যা নাই।

নির্বচন নিয়ে বাকবিতণ্ডায় দেশ পিছিয়ে পড়ছে জানিয়ে নাসিম বলেন, পাঁচ বছর পরপর বার বার নির্বাচন নিয়ে বিতর্ক তৈরি করে দেশকে আর পিছিয়ে নিতে চাই না। সংসদীয় গণতন্ত্রের নিয়ম অনুযায়ী, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বার বার নির্বাচন নিয়ে বিতর্ক তৈরি করার বিলাসিতা এদেশের মানুষ আর দেখতে চায় না।

দলের কার্যকরী সভাপতি আমিনা আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া, জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আক্তার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর